ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

‘হেডমাস্টার জাস্টিন ’ ল্যাঙ্গারে অসন্তুষ্ট শিষ্যরা

সময়টা ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়ার। ঘরের মাঠেই তাদেরই দুর্গে এসে টেস্ট সিরিজ জয় করেছে ভারত। এরমধ্যেই খবর বেরিয়েছে কোচ জাস্টিন ল্যাঙ্গারের হেডমাস্টার সুলভ আচরণে অসন্তুষ্ট অভিজ্ঞ ক্রিকেটাররা।


দলীয় সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে বিষয়টি তুলে ধরেছে দ্য সিডনি মর্নিং হেরাল্ড। করোনাকালীন খেলা চলায় ক্রিকেটারদের থাকতে হয়েছে বায়ো-বাবলের মধ্যে। দীর্ঘদিন বাইরের দুনিয়া থেকে বিচ্ছিন্ন থাকতে থাকতেব এমনিতেই বিরক্ত ছিলেন ক্রিকেটাররা। তার মধ্যে কোচের আচরণ তাদের আরও বিষিয়ে তোলে।


ক্রিকেটাররা খুদব  হলেও অস্বীকার করেছেন ল্যাঙ্গার। তিনি বলেন ‘এতে সত্যের অপলাপ হচ্ছে। নেতৃত্ব জনপ্রিয়তা বাড়ানোর প্রতিযোগিতা নয়। যদি ক্রিকেটারেরা চায়, সব সময়ে তাদের আনন্দ দিয়ে চলতে হবে, তা হলে আমি সেটা করিনি।’


ব্রিসবেনে চলছে শ্বাসরুদ্ধকর অবস্থা। জয়ের জন্য ঝাঁপিয়ে পড়েছে দুই দলই। কারণ এই ম্যাচ যে জিতবে তার পকেটেই ঢুকবে সিরিজ। এমন সময়ে ড্রেসিংরুমে একজন ক্রিকেটার স্যান্ডউইচ হাতে নিয়ে পায়চারি করতে করতে খাচ্ছিলেন। এ জিনিষটা ভালো লাগেনি ল্যাঙ্গারের।


এ বিষয়ে ল্যাঙ্গার বলেন, ‘ভারতের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে ম্যাচ চলছে। জেতার জন্য মরিয়া আমরা সবাই। তখন এক ক্রিকেটারকে দেখি হাতে স্যান্ডউইচ নিয়ে ড্রেসিংরুমে হাঁটছে। তার সঙ্গে দীর্ঘক্ষণ কথা হয় আমার। তাকে জিজ্ঞেস করলাম, তুমি এটা কী ভাবে করতে পারছ।’


পরে ল্যাঙ্গার নিজেই প্রশ্ন রেখে বলেন, ‘কোচ হিসেবে কি আমি এটাও বলতে পারব না?’

ads

Our Facebook Page